AD

ওডেস্কে বাংলাদেশের অবস্থান এখন চতুর্থ !!! আপনিও শুরু করতে পারেন ওডেস্ক ক্যারিয়ার!!

ওডেস্কে বাংলাদেশের অবস্থান এখন চতুর্থ !!! আপনিও শুরু করতে পারেন ওডেস্ক ক্যারিয়ার!!

 ➤ফ্রীল্যান্সিং এর ধারনা বাংলাদেশে খুব বেশিদিনের না হলেও অল্পদিনের মধ্যেই এই সেক্টরে বেশ ভাল একটা অবস্থানে উঠে যাচ্ছে বাংলাদেশ । বেকারত্বের অভিশাপে জর্জরিত এদেশের জন্যে যা সত্যিই এক আশাজাগানিয়া ব্যাপার । অনেক বাধা প্রতিকূলতা থাকা স্বত্তেও এদেশের অনেক তরুন নিজস্ব মেধা ও যোগ্যতা দিয়ে নিজেরাই গড়ে নিচ্ছেন নিজেদের ভাগ্য । ওডেস্কেবাংলাদেশের অবস্থান এখন চতুর্থ

➤ফ্রিল্যান্সিং করার জন্য জনপ্রিয় একটি সাইট হচ্ছে ওডেস্ক ।এখানে ফ্রিল্যান্সাররা যথেষ্ট ভাল মানের কাজের জন্য আবেদন করতে পারেন ।এখানে প্রাপ্ত কাজগুলোর একটা বড় অংশই পেয়ে থাকেন অভিগ্ব এবং অনেক দক্ষ ফ্রিল্যান্সাররা ; তাই একজন ফ্রিল্যান্সার হিসেবে আপনাকে সতর্কতার সঙ্গে এখানে আবেদন করতে হবে । এখানে আপনি সম্পূর্ণ একটা প্রজেক্ট হিসেবে অথবা ঘন্টা হিসেবে কাজ করতে পারবেন । ঘন্টা হিসেবে কাজের ক্ষেত্রে ক্লায়েন্ট আগেই সাইটের এস্ক্রোতে টাকা জমা রাখে বিধায় এখানে প্রতারিত হওয়ার কোন সম্ভাবনাই নেই ।
➤বাংলাদেশের অনেকেই দারুনভাবে সফলতা পাচ্ছেন ওডেস্কে । ওডেস্ক তাদের স্বপ্নকে বাস্তবায়ন করছে । আপনিও আপনার স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে পারেন একটু চেষ্টা করলেই ।
ওডেস্কে কাজ করুন!
আগে তো জানুন ওডেস্ক কি ? । তারপর প্রোফাইল তৈরি করুন এবং প্রয়োজনীয় সম্পাদনা করুন । এবার ওডেস্কের মেনু অপশনের সাথে পরিচিত হন ।
ওডেস্ক রেডিনেস টেস্ট দিয়ে রেডি হয়ে যান ওডেস্কে কাজ করার জন্যে । তারপর ওডেস্কের বিভিন্ন স্কিল টেস্ট দিয়ে সমৃদ্ধ করুন আপনার প্রোফাইল কে । এরপর আর কি ? আপনি যদি সফলভাবে আগের কাজগুলো সম্পন্ন করে ফেলেন তাহলে এবার আপনি বিড করা শুরু করতে পারেন । কিন্তু তার আগে আপনার প্রোফাইলকে ১০০% কমপ্লিট করে ফেলুন । মনে রাখবেন আপনি প্রথমেই কাজ পেতে থাকবেন না। কাজ পাওয়ার আগে অবশ্যই নিজেকে কাজ পাওয়ার যোগ্য হিসেবে তুলে ধরতে হবে। প্রথমে আপনি আপনার প্রোফাইলটাকে সুন্দর ভাবে সাজাবেন। পোর্টফোলিয়ো আইটেম, স্কিল, ওভারভিউ – যেন অসম্পূর্ণ না থাকে সেই দিকে নজর দিন। কাজে বিড করার আগে অবশ্যই এইগুলো ঠিক ঠাক করে নিবেন। আর একটা কথা কাজ পাওয়ার ক্ষেত্রে কভার লেটারের গুরুত্ব অপরিসীম । একটি আকর্ষণীয় কভার লেটার আপনার কাজ পাওয়ার সম্ভাবনাকে বহুগুনে বাড়িয়ে দিতে পারে । এখানে কভার লেটারের কয়েকটি স্যাম্পল দেখুন । এখানে কভার লেটার সম্পর্কে আরেকটি সুন্দর টিপস পড়ুন ।
এবার কিছু টিপস
১ । ওডেস্কে এ যারা একদম নতুন শুরু করবেন
২ । ওডেস্কে ভুল করেও যা করবেন না
৩ । আপনার সাধারন জিজ্ঞাসা গুলোর সমাধান
৪ । oDesk Team Application
৫ ।বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের সুইফট কোডসমূহ
৬ । oDesk Cover Letter sample
➤এখন আপনি কাজ করলেন কিন্তু টাকা আনবেন কি করে ? জানতে হলে পড়ুন ওডেস্ক থেকে টাকা উত্তোলন করবেন কিভাবে?
এবার ওডেস্ক নিয়ে আরও কিছু উপকারি পোস্ট পড়ুন ।
১ ।ওডেস্ক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস সম্পুর্ণ টিপস্ এবং টিউটোরিয়াল
২ । ওডেস্ক: কিভাবে পেমেন্ট মেথড যোগ করবেন
৩ ।নতুনদের জন্য ফ্রিল্যান্সিং বিষয়ক কিছু কথা
➤তো আর কি ? এগুলো পড়লে আপনি আশা করি ওডেস্ক সম্পর্কে পূর্ণাঙ্গ ধারনা পেয়ে যাবেন । নিজেকে যোগ্য করে গড়ে তুলুন আর শুরু করে দিন ফ্রিল্যান্সিং ক্যারিয়ার । কিন্তু একটা কথা সবসময় অবশ্যই মনে রাখবেন এইসব মার্কেটপ্লেসে আপনি কাজ করা মানে আপনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন কখনো ভুলেও এমন কিছু করবেন না যাতে দেশের সুনাম নষ্ট হয় । কারণ একটা দেশের ফ্রিল্যান্সারদের সম্পর্কে খারাপ ধারনা তৈরি হয়ে গেলে এই দেশের কেউ ভাল কাজ পারলেও সেই বায়ার হয়ত তাকে আর কাজ দিবে না । তাই ভালভাবে যোগ্য হয়েই কাজে নামুন । অযথা দেশের ফিডব্যাক নষ্ট করবেন না । ➤
➤ ফ্রিল্যান্সিং নিয়ে সুন্দর একটা সাক্ষাৎকার পড়ুন এখানে
➤ফ্রিল্যান্সিং নিয়ে আরেকটি সাক্ষাৎকার
➤ফ্রীল্যান্সিং শেখার দারুন একটা সাইট দেখুন এখানে
➤বি:দ্র:ওডেস্কে বাংলাদেশের অবস্থান এখন চতুর্থ এখানে প্রথম আলো পত্রিকার লিংক দেয়া হয়েছে । ঐ খবরটা পড়তে হলে পত্রিকার প্রজন্ম.কম পাতাটা দেখুন ।
Share on Google Plus

About Nerob Tuner

Yo, I'm Nerob Tuner. I am a freelance web designer based in Dhaka, Bangladesh. When not geeking out over design, I'm likely geeking out over film, technology or pretending to play the guitar.
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment